প্রযুক্তি

Type Here to Get Search Results !

এসএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে আপডেট

এসএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে আপডেট


এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে। এসএসসি ২০২২ এর রেজাল্ট সম্পর্কে নতুন তথ্য পাওয়া গেছে। এসএসসি ২০২২ এর ফলাফল কবে প্রকাশ করবে সে সম্পর্কে যে তথ্য পাওয়া গেছে তাতে পরীক্ষার্থীদের অপেক্ষার অবসান হবে।  

এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী নভেম্বর মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হতে পারে। আগামী নভেম্বর মাসের শুরুতে পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাবনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ফল প্রকাশ করা হবে। 

মঙ্গলবার রাতে শিক্ষা বোর্ডগুলো চেয়ারম্যানদের নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা। সে ৬০ দিন শেষ হবে ৩০  নভেম্বর। সে হিসেবে নভেম্বরে শেষেই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে আশা করছি। 

তিনি আরও জানান, এসএসসির উত্তরপত্র মূল্যায়নের কাজ চলছে। নভেম্বরের শেষে ফল প্রকাশের নির্দেশনা চেয়ে আগামী মাসের শুরুতেই ফল প্রকাশের প্রস্তাবনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবো। মন্ত্রণালয় থেকে এ প্রস্তাব যাবে প্রধানমন্ত্রীর কাছে। প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

গত ১৫ সেপ্টেম্বর সারাদেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। ১ অক্টোবর উচ্চতর গণিত (তত্ত্বীয়) পরীক্ষার মাধ্যমে এসএসসি পরীক্ষা শেষ হয়। ১০ থেকে ১৫ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা। এ বছর নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। নয়টি সাধারণ ধারার শিক্ষা বোর্ডের পরীক্ষার্থী ছিলেন ১৫ লাখ ৯৯ হাজারের বেশি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.