প্রযুক্তি

Type Here to Get Search Results !

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন || Dhaka University admission test

Dhaka University Admission test 2021

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা পেছানো হচ্ছে। দেশে চলমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় এবং ঈদের পর ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করায় এবারের ভর্তি পরীক্ষা পেছানো হচ্ছে।

৩১ জুলাই থেকে ভর্তি পরীক্ষা নেওয়ার প্রস্তুতি থাকলেও তা আপাতত হচ্ছে না। এভারের ভর্তি পরীক্ষা তারিখ পরিবর্তণ করে আগামী ১ অক্টোবর থেকে শুরু করার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি।

পরীক্ষার রুটিন পেতে  এখানে ক্লিক করুন(link)

ঢাবির ডিনস কমিটির এক জরুরি সভায় পরীক্ষা পেছানোর সুপারিশ করা হয়। আজ ১৩ জুলাই, মঙ্গলবার বিকেলে বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়া সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরীক্ষার তারিখ পরিবর্তন বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

উপচার্য বলেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই অবস্থায় কোনো ভাবেই ভর্তি পরীক্ষা আয়োজন করা যেত না। শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে আমরা কিছু করতে চাই না। এছাড়া আমাদের শিক্ষকদের নিরাপত্তার বিষয়টিও রয়েছে।

অন্যদিকে, অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল জানান, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ অক্টোবর থেকে আমাদের ভর্তি পরীক্ষা শুরু হবে। এবার আমরা একটু দেরিতেই তারিখ ঘোষণা করেছি। যেন এটি আর পরিবর্তন করতে না হয়। ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বিজ্ঞান অনুষদের পরীক্ষার পরের দিন অর্থাৎ ২ অক্টোবর কলা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদের লিখিত (অঙ্কন) পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর, এরপর ২১ অক্টোবর বাণিজ্য অনুষদের আর সবশেষ ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Post a Comment

1 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Thank you for your important comment