প্রযুক্তি

Type Here to Get Search Results !

বার্ষিক পরীক্ষা হচ্ছে না এই বছর

Primary exam

প্রিয় পাঠক আমাদের ফেইজবুক পেইজে লাইক দিতে নিচের নীল বাটনে ক্লিক করুন(alert-success)

E-VISIONBD Facebook Page(link)



বার্ষিক পরীক্ষা ছাড়াই পরবর্তী শ্রেণিতে উত্তির্ণ হওয়ার অনুমতি পাবে প্রাথমিকের সকল শ্রেণির শিক্ষার্থীরা। ২০২২ শিক্ষা বর্ষের নতুন শ্রেণিতে উত্তির্ণ হতে কোন দরনের বার্ষিক পরীক্ষা বা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে জানিয়ে দিয়েছে সূত্র।

২০২১ সালে পরবর্তী শিক্ষাবর্ষের জন্য সকল শ্রেণির শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক মূল্যায়ন করে তাদেরকে পরবর্তী শ্রেণিতে তুলে দেওয়া হবে।

৮ নভেম্বর, সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা মিডিয়াকে বিষয়েটি নিশ্চিত করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা মিডিয়াকে জানান, গত ২৬ অক্টোবর এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে ২০২১ শিক্ষা বর্ষে অধ্যানরত প্রাথমিকের সকল শিক্ষার্থী বার্ষিক পরীক্ষা ছাড়াই পরবর্তী ক্লাসে ‍উত্তির্ণ হওয়ার মর্যদা লাভ করবে। শ্রেণি মূল্যায়নের মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। সোমবার এ মিটিংয়ের রেজুলেশন হয়েছে।

২০২১ সালে সমাপনী পরীক্ষা হচ্ছে না তা ইতোমধ্যে জানানো হয়েছে। কিন্তু বার্ষিক পরীক্ষাও এবার হচ্ছে না বলে জানিয়েছে বিশ্বস্ত সূত্র।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, করোনা মহামারির কারণে প্রাথমিকের সমাপনী পরীক্ষা কেন্দ্রীয়ভাবে হবে না। সম্ভব হলে স্ব স্ব প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা নেওয়া হবে।

গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তে জানানো হয়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে প্রধানমন্ত্রী সার-সংক্ষেপে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। ২০২০ শিক্ষাবর্ষে যেভাবে স্ব স্ব বিদ্যালয়ের মাধ্যমে মূল্যায়ন করা হয়েছে, সেভাবে ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মূল্যায়ন করা যেতে পারে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.