প্রযুক্তি

Type Here to Get Search Results !

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে আরো দুই সপ্তাহ

School

৬ ফেব্রুয়ারির পর আরও দুই সপ্তাহ বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার বিকেলে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান তিনি।

ভিডিও বার্তায় মন্ত্রী বলেন, দেশে করোনা সংক্রমণের হার বর্তমানে ৩০ শতাংশের কাছাকাছি। এ পরিস্থিতিতে বিবেচনায় নিয়ে বিশেষজ্ঞদের পরামর্শক্রমে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ আছে, সে বন্ধের সময়সীমা আরও দুই সপ্তাহ বৃদ্ধি করা হবে।

তিনি আরও বলেন, আমি আশা করি আমরা সবাই স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলবে। এতে আমাদের করোনা সংক্রমণের হার কমে আসবে। তখন আমরা আমাদের শিক্ষার্থীদের স্বাভাবিক পরিবেশে শ্রেণি কার্যক্রমে নিয়ে আসতে পারবো। 

এর আগে দুপুরে শিক্ষামন্ত্রীর বরাতে দুই সপ্তাহ ছুটি বৃদ্ধির সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের। জানতে চাইলে তিনি জানান, শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৬ ফেব্রুয়ারির পর দুই সপ্তাহ বাড়ছে। মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিষয়টি জানিয়েছেন।

গত ৩০ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি হওয়া এক নির্দেশনায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। আর বিশ্ববিদ্যালয়গুলোকেও একই সিদ্ধান্ত নিতে বলা হয়েছিল। সে প্রেক্ষিতে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে পাঠদান বন্ধ রেখে অনলাইনে ক্লাস চালানোার নির্দেশনা দেয়া হয়েছে।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.