প্রযুক্তি

Type Here to Get Search Results !

ঘরে বসেই করোনা সার্টিফিকেট সংগ্রহ করুন।

 

অনেক সময় ডকুমেন্টেশনের জন্য আমাদের করোনা টেস্ট সর্টিফিকেট লাগে। তবে বাংলাদেশের মতো দেশে যে কোন ডকুমেন্ট যোগাড় করতে পৌহাতে হয় অনেক ভোগান্তি। তবে বর্তমান ডিজিটাল বাংলাদেশে একটু ডিজিটালি চিন্তা করলেই আমরা যে কোন ডকুমেন্ট অনলাইনে পেতে পারি।  

করোনা ভাইরাস পরীক্ষা করে অনেক দিন অপেক্ষা করার পরও অনেক সময় মোবাইলে খুদে বার্তা পাওয়া যায় না বা অনলাইনে দেখার তেমন উৎসও খুজে পাওয়া যায় না। আমি নিজেও একই সমস্যায় পড়েছিলাম। করোনার স্বাস্থ্য বাতায়ন হেল্প লাইন ১৬২৬৩ তে ফোন করলে তারা আমাকে একটি ওয়েভ সাইটের সন্ধান দেয়। মুহুর্তেই আমি সহ আমরা যারা এক সাথে করোনা টেস্ট করেছিলাম তাদের রেজাল্ট ও সার্টিফিকেট সংগ্রহ করতে সক্ষম হয়েছিলাম।

আজ আমরা কিভাবে করোনা টেস্ট করে ঘরে বসে টেস্টের সার্টিফিকেট নেওয়া যায় তার সন্ধান দেব। আপনি যদি করোন টেস্ট করে থাকেন তবে ঘরে বসেই করোনা টেস্ট রেজাল্ট ও সার্টিফিকেট নিতে পারবেন।

এর জন্য আপনাকে যেতে হবে বাংলাদেশ সরকারের করোনা বিষয়ক ওয়েভ সাইট DHSH লিংকে



ওয়েভ সাইটে প্রবেশ করে চিত্রের খালি ঘরে আপনি করোনা টেস্টের জন্য নমুনা দেওয়ার সময় যে মোবাইল নম্বরটি সরবরাহ করেছেন সেটি লিখুন তারপর সবুজ বাটন Get OTP তে ক্লিক করুন। 



আপনার মোবাইলে একটি One Time Password (OTP)  সহ SMS যাবে। One Time Password (OTP) টি ৪ মিনিটের মধ্যে প্রবেশ করিয়ে সাবমিট বাটনে ক্লি করলে করোনা সার্টিফিকেট সহ স্ক্রিনে চলে আসবে। আপনি চাইলে সার্টিফিকেটটি ডাউনলোড বা প্রিন্ট করে সংগ্রহ করে রাখতে পারবেন।


আপনি যদি ভুল নাম্বার প্রবেশ করান তাহলে নিচের চিত্রের মতো বার্তা দেখাবে। 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.