প্রযুক্তি

Type Here to Get Search Results !

অনলাইনে এসাইনমেন্ট জমা দিতে পারবে শিক্ষার্থীরা

আর নয় বিদ্যালয়ে গিয়ে এসাইনমেন্ট জমা, এবার ঘরে বসেই সকল এসাইনমেন্ট জামা দিতে পারবে শিক্ষার্থীরা

চলমান করোনা মহামারির কারনে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। এর মধ্যে বছর শেষের দিকে এবং শিক্ষাবর্ষও শেষ। শিক্ষার্থীদের ক্লাস পরিবর্তন করার পালা। সরকার সিদ্ধান্ত নিয়েছে এসাইনমেন্ট এর মাধ্যমে এবার শিক্ষার্থীদের পাঠ মূল্যায়ন করা হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি মাথায় রেখে শিক্ষাবোর্ড  একটি বিশেষ সফ্টওয়্যার তৈরী করেছে যার মাধ্যমে শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে এসাইনমেন্ট জমা দিতে পারবে।

গত ৩০ নভেম্বর শিক্ষাবোর্ডের ওয়েভ সাইটে একটি বিজ্ঞপত্তি প্রকাশের মাধ্যমে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে যে, শিক্ষাবোর্ডের ওয়েভ সাইটে “অনলাইন এসাইনমেন্ট” নামে একটি সফ্টওয়্যার আপলোড করা হয়েছে। এই সফ্টওয়্যারের মাধ্যমে সকল শিক্ষার্থী বিনামূল্যে এসাইনমেন্ট জমা দিতে ও শিক্ষকগণ মূল্যায়ন করতে পারবে এবং বিদ্যালয়গুলো অনলাইনে মিনিটরিং করতে পারবে।

অনলইন এসাইনমেন্ট সফটওয়্যার ব্যবহারের নিময়মাবলী শিক্ষার্থীদে সুবিধার্থে নিচে তুলেধরা হলো।

১। বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের নিজ নিজ বিদ্যালয়ের EIIN নাম্বার ও পাসওয়ার্ড প্রদান করলে লগইন করলে একটি লিংক পাবেন। উক্ত লিংকটি সকল শিক্ষার্থীদের পাঠাতে হবে।

২। স্ব-স্ব স্কুল হতে প্রাপ্ত লিংক এ ক্লিক করলে শিক্ষার্থীরা শ্রেণি ও বিষয় অনুযায়ী সকল এসাইনমেন্ট দেখতে পাবে এবং প্রস্তুতকৃত এসাইনমেন্ট ছবি তুলে সংযুক্ত/আপলোড করতে পারবে।

৩। স্কুল শিক্ষার্থীদের আপলোডকৃত এসাইনমেন্টসমূহ দেখতে পাবে এবং তা মূল্যায়নের জন্য প্রদত্ত শিক্ষক তালিকা হতে বিষয়/এসাইনমেন্ট অনুযায়ী শিক্ষক এসাইন/নিযুক্ত করতে পারবে।

৪। শিক্ষকবৃন্দ শিক্ষাবোর্ডের ওয়েভ সাইটের অনলাইন এসাইনমেন্ট সফ্টওয়্যার ডাউনলোড করে এসাইনমেন্টসমূহ অনলাইনে মূল্যায়ন করতে পারবে।

৫। বিদ্যালয়সমূহ শিক্ষাবোর্ডের ওয়েভ সাইট হতে “অনলাইন এসাইনমেন্ট” সফ্টওয়্যার ডাউনলোড করে সকল আপলোডকৃত এসাইমেন্টসমূহের তালিকা, মূল্যায়নের তথ্য ইত্যাদি মনিটরিং করতে পারবে।

শিক্ষাবোর্ডের নোটিশে এই সফ্টওয়্যারটি ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

শিক্ষাবোর্ডর নোটিশটি হুবাহু নিচে দেওয়া হলেঃ



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.