প্রযুক্তি

Type Here to Get Search Results !

Microsoft Power Point

সারা পৃথিবীতে ব্রডকাস্ট মিডিয়ার একটি অন্যতম অনুষঙ্গ হলো টাইটেল এনিমেশন। আর এই কাজটি সুন্দর ভাবে করা যায় মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ব্যবহার করে। কারণ যে কোন ধরনের টাইটেল এনিমেশনের সাথে যুক্ত করা যায় বিভিন্ন আয়তনের ভিডিও বা অডিও কিংবা স্টিল ইমেজ।

টাইটেল এনিমেশন ছাড়াও কিছু কিছু সিনেমার টাইটেল এনিমেশনের ক্ষেত্রেও পাওয়ার পয়েন্টের বিভিন্ন এনিমেটেড ইফেক্ট ব্যবহার করা হয় হচ্ছে। উন্নত বিশ্বে অসংখ্য সিনেমার টাইটেল এনিমেশনে অন্যান্য এডিটিং সফটওয়্যাররের পাশাপাশি পাওয়ার পয়েন্ট ব্যবহার করা হয়। কারণ, চটজলদি টাইটেল এনিমেশনর জন্য পাওয়ার পয়েন্ট-এ রয়েছে অনেক মনোমুগ্ধকর ট্রানজিশন (Transitions) এবং ইফেক্ট (Effect) । 

যে কোন প্রেজেন্টেশন তৈরী- এই প্রেজেন্টেশনের বিভিন্ন ধরনের  ইফেক্ট প্রদান করে এনিমেট করা ইত্যাদি অনেক প্রয়োজনীয় কাজ আপনি শুধুমাত্র পাওয়ার পয়েন্ট থেকে সরাসরি করতে পারবেন। টেক্সট ও অবজেক্ট এনিমেশন সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা বেশিরভাগ ক্ষেত্রে পাওয়ার পয়েন্ট-এর মাধ্যমেেই করা সম্ভব। এই কারণে উন্নত বিশ্ব সহ অধুনা বাংলাদেশেও অসংখ্য নাটক কিংবা ডকুড্রামা এবং বিভিন্ন সিনেমার টাইটেল এনিমেশনের কাজের পাওয়ার পয়েন্ট ব্যবহার লক্ষ্যণীয়। 

যে কোন ধরনের প্রোজেক্ট ডিজাইন, কোম্পানী রিপোর্ট, বিজনেস স্ট্যাটাস বা নান্দনিক বিজ্ঞাপন সংক্রান্ত বিভিন্ন স্থির চিত্রের সাথে ভিডিও এবং অডিও সংমিশ্রণ করে নান্দনিক প্রেজেন্টেশন তৈরী করা যায়। 

Download





Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.