প্রযুক্তি

Type Here to Get Search Results !

বৃত্তি প্রাপ্ত মাদ্রাসা শিক্ষার্থীর তথ্য হস্তান্তর বিষয়ে নোটিশ

Notice for Madrasha

যেসব শিক্ষার্থী মাদ্রাসা বোর্ড থেকে সাধারণ শিক্ষা বোর্ডে ভর্তি স্থানান্তর করেছে তাদের মধ্যে যারা বৃত্তি লাভ করেছে তাদের তথ্য মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে সাধারণ শিক্ষাবোর্ডে প্রেরণ করেছে। এই বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড তাদের ওয়েভ সাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিটি নিচে দেওয়া হলো-

মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে বৃত্তি প্রাপ্ত হয়ে মাধ্যমিক পর্যায়ের সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নকারী শিক্ষার্থীদের তথ্য প্রেরণ সংক্রান্ত উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, অর্থ মন্ত্রণালয়ের স্মারক নং- ০৭.০০.০০০০.১০২.২০.০১৮.১৫-২৪৬, তারিখ: ১৭/০৬/২০১৯ এর নির্দেশনা মোতাবেক রাজস্ব খাতভুক্ত সকল ধরণের বৃত্তির অর্থ G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে শিক্ষার্থীদের ব্যাংক হিসাবে (Bank Account) প্রেরণের নির্দেশনা রয়েছে। উক্ত নির্দেশনার আলোকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০১৯-২০২০ অর্থবছর হতে G2P পদ্ধতিতে বৃত্তির অর্থ সরাসরি শিক্ষার্থীর ব্যাংক হিসাবে বিতরণ করছে। কিন্তু মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে বৃত্তিপ্রাপ্ত হয়ে কিছু শিক্ষার্থী সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করছে। মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর বৃত্তির বরাদ্দ ও বর্ণিত শিক্ষার্থীর সঠিক হিসাব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে না থাকায় চলমান বৃত্তি প্রক্রিয়ায় তাদের ব্যাংক হিসাবে টাকা প্রেরণ সম্ভব হচ্ছে না।

এমতাবস্থায়, মাধ্যমিক পর্যায়ের সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ণকারী মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের তথ্য আঞ্চলিক উপপরিচালক (মাধ্যমিক) এর নিকট সংযুক্ত ছক মোতাবেক ২৫-০৭-২০২১তারিখের মধ্যে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন, মহা পরিচালক, প্রফেসর ড . সৈয়দ মো. গোলাম ফারুক।

নিচের তথ্য প্রেরণ ফর্মটির Pdf পেতে এখানে ক্লিক করুন।(link)

Madrasha Student form

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.