প্রযুক্তি

Type Here to Get Search Results !

মেসি ৭ম ব্যালন ডি’অর এর কত কাছে? || Massi's 7th Ballon D'Or

Messi's Ballon D'Or


বীরত্বের সাথে কোপা আমেরিকা জিতায় লিওনেল মেসিকে বলা হচ্ছে এবারের ব্যালন ডি’আর এর প্রধান দাবীদার।

বার্সেলোনায় একের পর এক ট্রফি জিতলেও লিও মেসি কোপা আমেরিকা ২০২১ এর আগে দেশের হয়ে কখনো আন্তর্জাতিক কোন ট্রফি জিততে পারেননি। এবারই সর্বপ্রথম চির প্রতিদ্বন্ধী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে তার জীবনে বড় কোন ট্রফি জিতে রাজার বেশে দেশে ফিরেছেন।

দলবদলের মৌসমে ম্যাঞ্চেস্টার সিটির সাথে যোগদান করার একটা গুঞ্জন শুনা গিয়েছিল। এই গুঞ্জনের রেশ ধরে তার ক্যারিয়ারের ভবিষ্যৎ অনিশ্চয়তায় আচ্ছন্ন হয়ে পড়েছিল ফুটবল দুনিয়ায়। বিশেষ করে বিশ্বব্যাপি তার হাজার হাজার ভক্তকুলের মধ্যে দেখা দিয়েছিল চরম হতাশার। কিন্তু এক বছর পর স্পেনের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে যে মেসি বিপুল বেতন হ্রাস করে বার্সেলোনার সাথে পাঁচ বছরের চুক্তিতে সম্মত হয়েছেন।

খুশির খবর হলো এই বছর তার দূর্ধান্ত পারফরমেন্সের কারনে রেকর্ড সংখ্যক ৭নং ব্যালন ডি'অর জিততে যাচ্ছে মেসি। এবারের ব্যালন ডি’অর এর জন্য ক্লাব বস রোনাল্ড কোয়েমন তাকে সমর্থন করেছেন।

কোয়েমন বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটকে বলেন, "দুর্দান্ত মৌসুমের সমাপ্তির পর মেসি ব্যালন ডি'অরের প্রধান প্রার্থী এবং আমার কাছে সেই ফেভারিট।"

"সে যে কোন দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে একাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। সেজন্যই সে দলের নেতা ও ফুটবল দুনিয়ায় উজ্জল উদাহরণ।"

মেসির অসধারণ পারফরমেন্সের কারনে আর্জেন্টিনা দীর্ঘ ৩২ বছর পর কোপা আমেরিকার তথা প্রথম কোন শীর্ষ আন্তর্জাতিক শিরোপা জিতেছে। কোপা কাপে মেসি ব্যক্তিগতভাবে ৪টি গোল করে। গত মেয়াদে বার্সা কোপা দেল রে জিতে ও লা-লিগায় তৃতীয় স্থান অর্জন করেছিল। চলতি মৌসমে সব মিলিয়ে ৩৮ গোল করে মেসি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.