প্রযুক্তি

Type Here to Get Search Results !

লিওনেল মেসি বার্সেলোনাকে বিদায় জানিয়েছেন

Lionel Messi Is Leaving FC Barcelona


লিওনেল
মেসি বার্সেলোনা ছাড়ছেন বলে ক্লাব কতৃপক্ষ বৃহস্পতিবার সন্ধ্যায় নিশ্চিত করেছে।

ব্লাউগানার সর্বকালের সর্বোচ্চ স্কোরার এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় ন্যু ক্যাম্পে থাকার জন্য ৫০ শতাংশ বেতন কাটাতে প্রস্তুত ছিল কিন্তু যোগ বিয়োগ ভালভাবে না মেলায় আলোচনা অগ্রসর হয়নি।

গত ৩০ জুন তার আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর, ছয়বারের ব্যালন ডি'অর বিজয়ী অনেক ট্রফি-ভরা বছর কাটানোর পর এখন লিও মেসি প্রিয় বার্সা ছেড়ে চলে যাবে সে কথা ভাবতেই কষ্ট লাগে।

একটি বিবৃতিতে বলা হয়েছে: "এফসি বার্সেলোনা এবং লিওনেল মেসি একটি চুক্তিতে পৌঁছেছেন এবং উভয় পক্ষের একটি নতুন চুক্তি স্বাক্ষর করার মহৎ উদ্দেশ্য থাকা সত্ত্বেও, এটি আর্থিক এবং কাঠামোগত বাঁধার কারণে হতে পারছে না (স্প্যানিশ লিগা রেগুলেশন)

"এই পরিস্থিতির ফলস্বরূপ, মেসি এফসি বার্সেলোনায় থাকবেন না। উভয় পক্ষই গভীরভাবে দুঃখিত যে মেসি, বার্সেলোন ও সমর্থকদের ইচ্ছা শেষ পর্যন্ত পূরণ হবে না।”

এফসি বার্সেলোনা ক্লাবের উন্নতিতে অবদানের জন্য মেসির প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করে এবং তার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে আরো উন্নতির জন্য তার প্রতি শুভ কামনা জানানো হয়।

মেসি, ১৩ বছর বয়সেই নিউয়েলস ওল্ড বয়েজ থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। এস্পানিওলের বিপক্ষে ২০০৪ সালের অক্টোবরে অভিষেকের পর ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ্য ক্যারিয়ার বার্সেলোনার সাথে কাটান এবং ক্লাবের হয়ে তাকে কখনো হতাশ হতে হয়নি। তার উজ্জ্বল ক্যারিয়ারে সে ৬ টি ব্যালন ডি’অর এবং বহু ট্রপি জিতেছেন। তার এই শোকাহত প্রস্থান সত্যিই বার্সেলোনার জন্য একটি যুগের সমাপ্তি চিহ্নিত করে।

বার্সেলোনার হয়ে মেসি ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন এবং প্রতিদ্বন্দ্বী এস্পানিওলের বিপক্ষে ২০০৪ সালের অক্টোবরে অভিষেকের পর থেকে বার্সেলোনার হয়ে ৩০৫ টি অ্যাসিস্ট করেছেন।

৩৪ বছর বয়সী এই মহান খেলুয়াড় নু ক্যাম্পে অবিশ্বাস্য ৩৫ টি সম্মাননা জিতেছেন, যার মধ্যে ১০ টি লা লিগা শিরোপা, চারটি চ্যাম্পিয়নস লিগ এবং সাতটি কোপা দেল রে ট্রফি। ব্যাক্তিগতভাবে জিতেছেন ৬টি ব্যালন ডি’অর।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.