প্রযুক্তি

Type Here to Get Search Results !

২০২১ সালের এস.এস.সি পরীক্ষায় অংশগ্রণেচ্ছু শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টসমূহের আশিংক পরিবর্তন

SSC 2021


২০২১ সালের SSC পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টসমূহ আংশিক পরিবর্তণ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড।

শিক্ষার্থী বন্ধুরা হতাশ হবার কিছু নাই। তোমাদের লিখিত অ্যাসাইনমেন্ট এর কোন পরিবর্তণ করতে হবে না। শুধু অ্যাসাইনমেন্টের শিরোনামটি পরিবর্তন হবে বাকি সব ঠিক থাকবে। 

আগে পদার্থ বিজ্ঞানের ১ম অ্যাসাইনমেন্ট এর আগের শিরোনাম ছিলো অধ্যায়-১: ভৌত রাশি ও পরিমাপ এখন পরিবর্তন করে লিখতে হবে সরল যন্ত্র ও তার ব্যবহার।  
পদার্থ বিজ্ঞানের ২য় অ্যাসাইনমেন্ট এর আগের শিরোনাম গতি পরিবর্তন করে লিখতে হবে গতি ও এর রাশিমালা। 

রসায়ন বিজ্ঞানের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিরোনাম তৃতীয় অধ্যায়: পদার্থের গঠন পরিবর্তন করে লিখতে হবে- বিভিন্ন (চারটি) মোলের নিউট্রন সংখ্যা, বোরের পরমাণু মডেল অনুসারে পরমাণুর গঠনের চিত্র, শক্তিস্তরে ইলেকট্রন বিন্যাস, এবং উপ-শক্তিস্তরে (অরবিটালসমূহে) ইলেকট্রন বিন্যাস।  

রসায়ন বিজ্ঞানের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিরোনাম ৪র্থ অধ্যায়: পর্যায় সারণি পরিবর্তন করে লিখতে হবে- মৌলের ইলেকট্রন বিন্যাসের আলোক পর্যায়ে সারণিতে অবস্থান, তুলনামূলক আয়নিকরণ শক্তি এবং মৌল সংশ্লিষ্ট গ্রুপ বা শ্রেণির বৈশিষ্ট্য। 

হিসাব বিজ্ঞানের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিরোনাম ষষ্ঠ অধ্যায়: জাবেদা পরিবর্তন করে লিখতে হবে- সাধারন জাবেদার ধারণা ও গুরুত্ব। 

পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের ১ম সপ্তাহের শিরোনাম প্রথম অধ্যায়: পৌরনীতি ও নাগরিকত পরিবর্তিত হয়ে লিখতে হবে- নিচে নতুন করে যে অ্যাসাইনমেন্টটি দেওয়া হয়েছে সেটি লিখতে হবে। 

উচ্চতর গণিতের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শিরোনাম অধ্যায় একাদশ: স্থানাঙ্ক জ্যামিতি পরিবর্তন করে লিখতে  হবে- স্থানাঙ্ক জ্যামিতির মাধ্যমে বহুভুজ সংক্রান্ত সমস্যার সমাধান। 
 নিচে বিজ্ঞপ্তিটি হুবাহু তুলে দেওয়া হলো।
SSC 2021 assignment
পৌরনীতি ও নাগরিকতা নতুন অ্যাসাইনমেন্ট-

SSC 2021 assignment



Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.