প্রযুক্তি

Type Here to Get Search Results !

ব্রাজিলকে না পারলেও আর্জেন্টিনাকে হারাতে পেরেছে জাপান - Japan vs Argentina

ব্রাজিলকে না পারলেও আর্জেন্টিনাকে হারাতে পেরেছে জাপান


ব্রাজিলকে না পারলেও আর্জেন্টিনাকে হারাতে পেরেছে জাপান

এই নিয়ে জাপান-ব্রাজিলের মাঠে দেখা হয়েছে ১৩ বার, ১৩ বারে এক বারেও এশিয়ার পাওয়ার হাইজ খ্যাত জাপান ব্রাজিলকে পরাস্ত করতে পারেনি। ১৩ বারের মুখোমুখি লড়াইয়ে ব্রাজিল জিতেছে ১১টি ম্যাচ এবং ২টি ম্যাচ ড্র হয়েছে। সর্বশেষ ৬ জুন, ২০২২ মুখোমুখি লড়াইয়ে জাপানকে ১-০ গোলে পরাজিত করে ব্রাজিল। জয় সূচক একমাত্র গোলটি করে নেইমার।   

ম্যাচের ৭৭ মিনিট পর নেইমার গোলটি করেন। আন্তর্জাতিক অঙ্গনে যা তার ১১৯ তম ম্যাচে ৭৪ তম গোল। ব্রাজিলের হয় তার চেয়ে বেশি গোল করেছেন পেলে, ৯২ ম্যাচে ৭৭ টি গোল। জাপানের আগের ম্যাচে দক্ষিন কোরিয়ার বিপক্ষে ৫ গোলের ব্যবধানে জয় পায় ব্রাজিল যার মধ্যে ২টি গোল করেন নেইমার। 

ব্রাজিলকে না পারলেও আর্জেন্টিনাকে হারাতে পেরেছে জাপান

এশিয়ার পাওয়ার হাউজ খ্যাত জাপান প্রথমবার ব্রাজিলের মুখোমুখি হয় ১৯৮৯ সালে। সেই ম্যাচটিতে - গোলে জয় পায় ব্রাজিল। এরপর ২০০৬ সালের বিশ্বকাপে - গোলে জাপানকে হারায় ব্রাজিল। এছাড়াও কনফেডারেশন কাপের তিনটি আসরে মুখোমুখি হয় তারা। যেখানে প্রথম দুই সাক্ষাতে ড্র করলেও শেষটিতে জাপানকে হারায় ব্রাজিল।

এখন পর্যন্ত জাপানের বিপক্ষে ব্রাজিল অপরাজিত থাকলেও প্রতিবেশি আর্জেন্টিনা হেরেছে তাদের কাছে। দল দুইটি এখন পর্যন্ত মোট সাতবার মুখোমুখি হয়। যেখানে ছয়বারই জিতে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দুই দলের সর্বশেষ সাক্ষাতে জয় পায় জাপান।

গত ২০১০ সালের অক্টোবর একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে আতিথেয়তা দেয় জাপান। দেশটির সাইতামা স্টেডিয়াম অনুষ্ঠিত সেই ম্যাচে - গোলে জিতে স্বাগতিকরা। ম্যাচের জয় সূচক একমাত্র গোলটি করেন জাপানি ফরোয়ার্ড শিনজি ওকাজাকি। এরপর গেল ১২ বছরে আর একে অপরের বিপক্ষে মাঠে নামেনি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.