প্রযুক্তি

Type Here to Get Search Results !

২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল ৩ দেশে - FIFA World Cup 2026

২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল ৩ দেশে - FIFA World Cup 2026

২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল ৩ দেশে

Sports Live: চলতি বছর ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup 2022)। ফিফা ২০২৬ বিশ্বকাপেরও মাস্টারপ্ল্যান জানিয়ে দিল। ছাব্বিশের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে তিন দেশে। যুগ্মভাবে ফুটবলের সবচেয়ে বড় শো-পিস ইভেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছে আমেরিকা, মেক্সিকো ও কানাডা। এই তিন দেশের মোট ১৬টি শহরে হবে বিশ্বকাপ। এই প্রথমবার ৩২টি দলের বদলে অংশ নেবে ৪৮টি দল। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা টুইট করে এই ঘোষণা করে দিয়েছে।

২০১৮ সালের ভোটাভুটিতেই ঠিক হয়ে গিয়েছিল যে, ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ একযোগে আয়োজন করবে মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। বফিফার সভায় ১৩৪-৬৫ ভোটে পশ্চিম আফ্রিকার দেশ মরক্কোকে হারিয়ে বিশ্বকাপ আয়োজনে অধিকার পেয়েছিল এই ৩ দেশ। ১৯৯৪ সালের পর উত্তর আমেরিকায় ফিরছে বিশ্বকাপ।

মার্কিন মুলুকের ১১টি, মেক্সিকোর ৩টি ও কানাডার ২টি ভেন্যু বেছে নেওয়া হয়েছে। আমেরিকার মেট্রো অঞ্চলগুলির মধ্যে আটলান্টা, বস্টন, ডালাস, হাউস্টন, কানাস সিটি, লস অ্যাঞ্জেলস, মায়ামি, নিউ ইয়র্ক/ নিউ জার্সি, ফিলাডেলফিয়া, স্যান ফ্রান্সিসকো বে এরিয়া ও সিটল দেখবে বিশ্বকাপ। আমেরিকার ১১টি স্টেডিয়ামের প্রতিটিতেই হয়ে এনএফএল।

মেক্সিকো সিটির এস্তাদিও আজটেকাকে ১৯৭০ ও ৮৬ সালের বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। তিনটি বিশ্বকাপের ম্যাচ পাওয়া প্রথম স্টেডিয়াম হতে চলেছে এই এস্তাদিও আজটেকা। মেক্সিকোর গুয়াদালাজারা শহরের এস্তাদিও অ্যাক্রন ও মনটেরি শহরের এস্তাদিও বিবিভিএ বেছে নেওয়া হয়েছে। টরোন্টোর বিএমও ফিল্ড ও ব্রিটিশ কলম্বিয়ার বিসি প্লেসে এই প্রথম বিশ্বকাপের আয়োজন করবে প্রথমবার।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.