প্রযুক্তি

Type Here to Get Search Results !

আগস্টে এসএসসি পরীক্ষা

আগস্টে এসএসসি পরীক্ষা

আগস্টে এসএসসি পরীক্ষা

চলতি বছরের স্থগিত এসএসসি পরীক্ষা আগামী আগস্ট মাসে শুরু হবে। আগস্ট মাসে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু করার পরিকল্পনা করেছে শিক্ষা বোর্ডগুলো। তবে, সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে।

রোববার শিক্ষা প্রশাসনের একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এদিন আন্তঃশিক্ষা বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।


বিষয়টি নিশ্চিত করে দেশের শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, সিলেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন জুলাই মাসের মধ্যে তার আওতাধীন কেন্দ্রগুলো পরীক্ষা নেয়ার উপযোগী হবে। সে হিসেবে আগস্টে পরীক্ষা শুরু প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে মাননীয় শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিব মহোদয়ের সঙ্গে সভা করে এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ গণমাধ্যমকে বলেন, আগস্টে স্থাগিত এসএসসি পরীক্ষা শুরু করার বিষয়ে আমরা বোর্ড চেয়ারম্যানরা বসে প্রাথমিক সিদ্ধান্তে এসেছি। এ বিষয়টি আমরা প্রস্তাবনা আকারে শিক্ষা মন্ত্রণালয়কে জানাবো। সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারেই এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরের এসএসসি পরীক্ষা গত ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা থাকলেও বন্যায় পাঁচটি শিক্ষাবোর্ডের পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে স্থগিত হয়েছে পরীক্ষা। উত্তর পূর্বাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করলেও কিছুকিছু অঞ্চল এখনো প্লাবিত। এ পরিস্থিতিতে ২০ লাখের বেশি এসএসসি পরীক্ষার্থী অনিশ্চয়তায় আছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে EVISION BD ইউটিউব চ্যানেলের সাথে থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই EVISION BD ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

EVISION BD ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.