প্রযুক্তি

Type Here to Get Search Results !

ব্রাজিল বনাম আর্জেন্টিনা বাতিল হওয়া ম্যাচটি কবে হবে

ব্রাজিল বনাম আর্জেন্টিনা বাতিল হওয়া ম্যাচটি কবে হবে

স্পোর্টস ডেস্ক: অবশেষে আনুষ্ঠানিকভাবে বাতিল হয়ে গেলো ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার স্থগিত হয়ে থাকা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি। মঙ্গলবার রাতে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে খবর জানিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। ব্রাজিল ফেডারেশন ও ফিফার সঙ্গে সমঝোতার ভিত্তিতেই হয়েছে এ সিদ্ধান্ত।

আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা ছিল গত বছরের ৫ সেপ্টেম্বর স্থগিত হওয়া ম্যাচটি। করোনাভাইরাসজনিত প্রটোকল বহাল রাখতে ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তরের হস্তক্ষেপে স্থগিত হয়েছিল ম্যাচটি। সেদিন খেলা শুরু হয়ে ৫ মিনিট পর্যন্ত মাঠেও ছিল দুই দল।

এবার চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে ম্যাচটি বাতিল হলেও সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে বসে থাকবে না দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এরই মধ্যে দলের হেড কোচ লিওনেল স্কালোনি জানিয়ে দিয়েছেন, যুক্তরাষ্ট্রে গিয়ে দুইটি প্রীতি ম্যাচ খেলবে তার দল।

এ দুই ম্যাচ হবে ২০ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে, সম্ভাব্য ভেন্যু হিসেবে ধরা হয়েছে মায়ামি ও নিউইয়র্ককে। কোচিং স্টাফের চাওয়া এ দুই ম্যাচের প্রতিপক্ষ হোক কনকাকাফ অঞ্চলের কোনো দল। কিন্তু যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর বিপক্ষে খেলা সম্ভব নয়।

যে কারণে এখন সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ভাবা হচ্ছে কোস্টারিকা, এল সালভাদর, হন্ডুরাস, পানামা ও জ্যামাইকার কথা। এছাড়া দক্ষিণ কোরিয়া ও নিউজিল্যান্ডের নামও রয়েছে বিবেচনায়। এশিয়ান দলের বিপক্ষে খেলার ইচ্ছা থাকলেও সেটি আপাতত পারছেন না লিওনেল মেসিরা।

এদিকে বিশ্বকাপ শুরুর আগে আগামী ১৬ নভেম্বর আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। যা মূলত একটি ব্যবসায়িক চুক্তির অংশ। যেখানে পুরো ৯০ মিনিট খেলা নাও হতে পারে। এর ছয় দিন পর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে আর্জেন্টিনার।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.