প্রযুক্তি

Type Here to Get Search Results !

অনুচ্ছেদ বইমেলা - বাংলা ২য় অনুচ্ছেদ

অনুচ্ছেদ বইমেলা - বাংলা ২য় অনুচ্ছেদ


বাংলা ২য় অনুচ্ছেদ বাইমেলা

বইমেলা অনুচ্ছেদ সহজ ও সাবলীল ভাষায় লিখতে পারলে পরীক্ষায় অবশ্য বেশি নম্বর পাওয়া যাবে। ইভিশন বিডির পাঠকদের জন্য আমরা আজ বইমেলা অনুচ্ছেদটি সহজ ভাষায় দিলাম। আমাদের দেওয়া বইমেলা অনুচ্ছেদটি ৬ষ্ট থেকে এইচএসসি পরীক্ষার্থীরা যে কোন পরীক্ষায় লিখতে পারবে। 

বইমেলা অনুচ্ছেদ ছাড়াও আমাদের সাইটে আপনারা বাংলা দ্বিতীয় সহ সকল বিষয়ে সাজেশন, প্রস্তুতি মূলক পরীক্ষার প্রশ্ন, সমাধান, গণিত বিষয়ে পড়তে পারবেন। 


প্রশ্ন: বইমেলা বিষয়ে একটি অনুচ্ছেদ লেখ।

বইমেলা

বইমেলা হচ্ছে এমন একটি মেলা যে মেলায় সাধারণত বিভিন্ন ধরনের বই বিক্রির জন্য উন্মুক্ত ও প্রদর্শন করা হয়। জ্ঞান আহরণ এবং পাঠকদের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য সেতুবন্ধ হিসেবে কাজ করে এই বইমেলা। তাই সাম্প্রতিককালে বইমেলা মানুষের কাছে অনেকটা জনপ্রিয় হয়ে উঠেছে। বই মানুষের পরম বন্ধু। পরম বন্ধুটিকে সাথে নিয়ে মানুষ তার জীবনপথে অগ্রসর হতে চায়। নানা কঠিন বিষয় মানুষের কাছে সহজভাবে তুলে ধরার মাধ্যমে নানা উপকার করে। আর এই কাজের পেছনে পরোক্ষভাবে বইমেলার ভূমিকা অনন্য। প্রতি বছর আমাদের দেশে নানা সময়ে নানা বইমেলা অনুষ্ঠিত হয়। তবে একুশে বইমেলা বাংলাদেশের সবচেয়ে বৃহৎ বইমেলা

তাছাড়া দেশের বিভিন্ন দিবস উপলক্ষে ছোট-বড় আরো অনেক বইমেলা অনুষ্ঠিত হয়। এসব বইমেলায় বিভিন্ন রকম বইয়ের প্রদর্শন করা হয়। তাছাড়া পাঠক, প্রকাশক এবং লেখকের উপস্থিতিতে বইমেলা যেন বহুমুখী মিলনমেলায় পরিণত হয়। এর ফলে পাঠক সরাসরি লেখক বা প্রকাশকের সাথে পরিচয়ের মাধ্যমে অন্য রকম অভিজ্ঞতা লাভ করতে পারেন। তাছাড়া বইমেলায় বিনোদনের অংশ হিসেবে অনেক সময় আয়োজন করা হয় আলোচনা সভা, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের। মোটকথা, বইমেলা মানুষের জ্ঞান আহরণের এবং বিনোদনের অন্যতম নিয়ামক হিসেবে ভূমিকা রাখছে।

বাংলা ২য় পত্র, বইমেলা অনুচ্ছেদ সমাপ্ত

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.