প্রযুক্তি

Type Here to Get Search Results !

কলেজ পরিবর্তনের সময়সীমা ৩১ জানুয়ারি, ২০২১ইং পযর্ন্ত


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম তাদের নিজস্ব ওয়েভ সাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করার মাধ্যমে জানিয়েছে যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত ও eSIF কৃত আগ্রহী  শিক্ষার্থীদের কলেজ পরিবর্তনের আবেদন বোর্ডে গ্রহণের সময় আগামী ০৩/০১/২০২১ তারিখ থেকে ৩১/০১/২০২১ তারিখ পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। শিক্ষাবোর্ডের ওয়েভ সাইটে নোটিশের সাথে একটি আবেদন ফর্মও প্রকাশ করা হয়েছে। উক্ত আবেদন ফর্মটিতে নির্দেশিত নিয়মাবলী গুরুত্বের সাথে অনুসরণ করে প্রয়োজনীয় কাগজ পত্র, নির্ধারিত ফি ও ফর্মমটি নির্ধারিত সময়ের মধ্যে বোর্ডের কলেজ শাখায় আবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অসম্পূর্ণ আবেদন বিবেচনা করা হবে না।

ফরমটি ডাউনলোড করুন

*ছাড়পত্রের মাধ্যমে কলেজ/বোর্ড পরির্বতনের প্রত্যয়ন/সুপারিশ দানের ক্ষেত্রে কলেজ অধ্যক্ষগণকে নিম্নোক্ত শর্তসমূহ অবশ্যই অনুসরণ করত হবে বলে জানিয়েছে:

১। কলেজের চাহিত ন্যূনতম জিপিএ এবং শিক্ষার্থীর পঠিত বিষয়ের মিল থাকা সাপেক্ষে বিভাগসমূহে (বিজ্ঞান/মানবিক/ব্যবসায় শিক্ষা/গার্হস্থ্য বিজ্ঞান) আসন শূণ্য থাকলে বা কোন কারনে শূণ্য হলে ছাড়পত্রের মাধ্যমে কোন শিক্ষার্থী ভর্তির সুপারিশ করা যাবে।

২। পঠিত বিষয়ের সমর্থনে eSIF/রেজিস্ট্রেশন এর সাত্যায়িত কপি এ্ং বিষয় পরিবর্তনের ক্ষেত্রে বোর্ডের আদেশের কপি আবেদনের সাথে সংযুক্ত করত হবে ও eSIF এর ক্রমিক উল্লেখ করতে হবে।

৩। আবেদন ফরমের সাথে সকল প্রয়োজনীয় তথ্য ও শর্ত পূরণ করতে হবে।

৪। সুপারিশকৃত আবেদনের ফটোকপি কলেজে সংরক্ষণ করতে হবে।

*ছাড়পত্রের মধ্যমে কলেজ/বোর্ড পরির্বতনের ক্ষেত্রে কলেজ অধ্যয়নরত শিক্ষার্থদের নিন্মোক্ত শর্তসমূহ অবশ্যই অনুসরণ করতে হবে:

১। আবেদনপত্রের সাথে শিক্ষার্থীর এসএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র ও উ্চ্চ মাধ্যমিক পর্যায়ের অনলাইন ভর্তি ও রেজিষ্ট্রেশনের সমর্থনে eSIF এর সত্যায়িত ফটোকপি এবং আবেদনের স্বপক্ষে কলেজ পরিবর্তনের কারণ উল্লেখ পূর্বক ১ম শ্রেণির গেজেটেড অফিসার/স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।

২। অত্র বোর্ডের আওতাধীন এলাকায় কলেজ পরিবর্তনের ক্ষেত্রে ফি ১০০০/- (এক হাজার) টাকা/আন্তঃবোর্ড পরিবর্তনের ক্ষেত্রে ফি ১২০০/- (এক হাজার দুইশত) টাকা সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম এর অনুকূলে মুরাদপুরস্থ বোর্ড ভবনের অবস্থিত সোনালী ব্যাংক বুথে জমা ব্যতীত কোন নগদ অর্থ লেনদেন হয় না।

৩। কোন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিষয় সংশোধন/৪র্থ বিষয় বাতিল বা সংযোজন করে থাকলে এর স্বপক্ষে প্রামাণ্যপত্র আবেদনের সাথে দাখিল করতে হবে এবং পরিবর্তনের বিষয়ের সাথে বর্তমান কলেজ ও চাহিত কলেজের অনুমোদিত বিষয়ের সাথে মিল থাকতে হবে। 



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.