প্রযুক্তি

Type Here to Get Search Results !

এসাইনমেন্ট অবমূল্যায়ন করলে ব্যবস্থা

https://www.evisionbd.com/

করোনা ভাইরাস জনিত কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকির কথা মাথায় রেখে সরকার এই পযর্ন্ত বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ করে রেখেছে। এদিকে বছর শেষের দিকে। শিক্ষার্থীদের মূল্যায়নের জন্য বিকল্প হিসেবে এসাইনমেন্ট ব্যবস্থার প্রচলন করা হয়।

এদিকে গত ৮ ডিসেম্বর, ২০২০ রোজ মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করতে গিয়ে যদি কোনো শিক্ষক অবহেলা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন।

অনলাইনে প্রাপ্ত উত্তর পত্র যেমন- ব্লগ, ইউটিউবফেসবুক দেখে অ্যাসাইনমেন্ট লিখে জমা দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কোনো শিক্ষার্থী যদি অনলইন থেকে উত্তর সংগ্রহ করে অর্থাৎ কোন শিক্ষার্থী যদি ব্লগ, ইউটিউব বা ফেসবুক থেকে উত্তর সংগ্রহ ও লিখে জমা দেয় তাহলে সেটি নৈতিক হবে না এসাইনমেন্ট তো শিক্ষার্থীদের লেখাপড়ায় কোন গলদ আছে কিনা তা যাচায় করার জন্য।

সকল শিক্ষার্থীল প্রশ্নের উত্তর যদি যথাযত হয় তাহলে “অতি উত্তম’ দিতে হবে। তিনি আরো বলেন, সব ছাত্র-ছাত্রীর উত্তরপত্র ও মূল্যায়ন এক হবার সম্ভাবনা নেই। কারণ কোন শিক্ষার্থী যদি কপি করে উত্তর জমা দেয় শিক্ষকদের সেটা বুঝার ক্ষমতা আছেকাজেই ঐ শিক্ষার্থীকে পূনরায় অ্যাসাইনমেন্ট জমা দিতে হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.