প্রযুক্তি

Type Here to Get Search Results !

২০২১ শিক্ষাবর্ষে মাধ্যমিক পর্যায়ে ভর্তি প্রক্রিয়া শুরু


২০২১ শিক্ষাবর্ষে মাধ্যমিক পর্যায়ে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। দেশের সরকরি উচ্চ বিদ্যালয়সমূহের ভর্তি আবেদন গ্রহণ শুরু হবে ১৫/১২/২০২০ থেকে। আবেদন গ্রহণ শেষ হবার তারিখ ২৭/১২/২০২০। এবার দেশের সকল সরকারি উচ্চ বিদ্যালয় গুলোতে শুধু অনলাইনে (https://gsa.teletalk.com.bd) আবেদন করা যাবে।

কভিড-১৯ জনিত কারণে প্রায় সারা বছর বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ ছিল এখনো বন্ধ আছে। বিদ্যালয় শ্রেণি কার্যক্রম বন্ধ থাকার করনে এই বছর বিদ্যালয় থেকে এডমিশন ফরম বিতরণ করা হচ্ছে না পূর্ব ঘোষণা অনুসারে আগামী ৩০/১২/২০২০ অনলাইনে লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে।

শিক্ষামন্ত্রণালয়ের অনুমোধন সংবলিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) তাদের নিজস্ব ওয়েভ সাইটে আজ (১১/১২/২০২০) এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  

এ, বি এবং সি তিনটি গ্রুপ করে এবার বিদ্যালয় গুলো লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করবে। আবেদন করার সময় একজন শিক্ষার্থী একটি গ্রুপের ৫টি বিদ্যালয় পছন্দ করতে পারবে। এর আগে সরকারি বিদ্যালয়ের ভর্তিচ্ছুক কোন শিক্ষার্থী একটি গ্রুপ বেছে নিতে পারত।

আবেদননের সময় আবেদনকারী প্রতিষ্ঠান নির্বাচনের জন্য থানাভিত্তিক বিদ্যালয়ের নামের তালিকা পাবে। এতে ভর্তিচ্ছুক শিক্ষার্থী তাদের সুবিধামত বিদ্যালয় পছন্দ করতে পারবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.