প্রযুক্তি

Type Here to Get Search Results !

How to use FaceTime on Android

How to use FaceTime on Android

অ্যাপল তার ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েডে স্যুইচ করা থেকে বিরত রাখতে আইফোন এবং আইপ্যাডগুলিতে অ্যাপ্লিকেশন গুলো সবসময় ইউনিক রাখে। এ কারণেই অ্যাপল কখনই অ্যান্ড্রয়েডে আই-মেসেজ বা FaceTime call অনুমোদন দেয়নি।

iOS 15 এর সাহায্যে অ্যাপল এই নীতিটি কিছুটা শিথিল করবে: ফেসটাইম ব্যবহারকারীরা Android বা উইন্ডোজ কম্পিউটারে অথবা যে কোনও ব্রাউজার থেকে যে কোন ডিভাইস দিয়ে বন্ধুদের বা পরিবারের সাথে ভিডিও চ্যাট করতে সক্ষম হবেন।

end-to-end encryption এর পাশাপাশি, iOS 15-এ নতুন FaceTime call অ্যাপটি শেয়ারপ্লে সাপোর্ট করে, যার অর্থ ব্যবহারকারী কল করা থেকে শুরু করে সাবার সাথে গান, ভিডিও, লিঙ্ক বা অন্যান্য মিডিয়া শেয়ার করতে পারবে। তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ফেসটাইমের মাধ্যমে অ্যাপল অ্যাপ্লিকেশন ব্যবহারের অনুমতি পাবে না। 

আপনি যদি আইফোনের মালিক না হয়ে থাকনে তবে আপনি FaceTime-এ কল করতে পারেন না। এই আর্টিকেলে আপনি আইফোন বা আইপ্যাড এর মালিক না হয়েও কিভাবে এন্ড্রয়েড বা উইনডোজ থেকে FaceTime লিঙ্ক শেয়ার করে কথা বলতে পারবেন সে সম্পর্কে জানাবো।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সাথে কীভাবে FaceTime link শেয়ার করবেন?

FaceTime লিঙ্ক শেয়ার করতে আপনার iOS 15 বা iPadOS ইনস্টল থাকা আবশ্যক। আপনার যদি ইতিমধ্যে সেটি করা না থাকে, আপনি আপনার iPhone বা iPad টি iOS 15- সাপোর্ট করে কিনা তা পরীক্ষা করতে পারেন। আপাতত, শুধুমাত্র developer beta তে তা সম্ভব হচ্ছে। তবে অ্যাপল জুলাই মাসের মধ্যে নতুন FaceTime app টি public beta হিসেবে রিলিজ করবেন বলে জানা গেছে।

উপরের ধাপ শেষ করার পর FaceTime ‍app টি খুলুনFaceTime ‍app এর উপরের ডানপাশে আপনি দেখতে পাবেন Create Link. এখন Create Link এ আলতো করে চাপুন সাথে সাথে একটি সাবম্যানু প্রদর্শণ করবে:

  • নাম যুক্ত করুন: লিঙ্কটিতে একটি নাম যুক্ত করুন হতে পারে ”মায়ের সাথে চ্যাট” বা ”সকাল ৯ টার মিটিং”, যাতে আপনার কাঙ্খিত মানুষটি জানতে পারে যে কখন আপনি তার সাথে যুক্ত হতে চাচ্ছেন।
  • কোথায় শেয়ার করবেন তা ঠিক নির্ধারণ করুন: আপনাকে জিগেস করা হবে আপনি কোন মাধ্যমে লিংকটি শেয়ার করবেন, যেমন: অ্যাপল মেসেজ, এয়ারড্রপ, মেল, বা হোয়াটসঅ্যাপের মতো অন্যান্য বার্তাপ্রেরণকারী অ্যাপ্লিকেশন। আপনার পছন্দ মতো মাধ্যমটি সিলেক্ট করুন।
  • লিঙ্কটি কপি করুন: আপনি যদি লিঙ্কটি একাধিক ব্যক্তির সাথে ম্যানুয়ালি ভাগ করে নিতে চান তবে এটি আপনার ফোন ক্লিপবোর্ডে যুক্ত করবে।

এই সহজ কয়েকটি ট্যাপের সাহায্যে, আপনি নিজের পছন্দের যেকোন ব্যক্তির সাথে লিঙ্কটি শেয়ার করে নিতে পারেন। এটা বেশ সোজা ছিল! এখন বিষয়গুলির অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য কেমন হয় দেখে আসি।

আসল নাকি নকল ফোন যাচাই করার ৩টি সহজ উপায়।

অ্যান্ড্রয়েড বা উইন্ডোজে কীভাবে FaceTime ব্যবহার করবেন?

ধরুন আপনি এন্ড্রয়েড ব্যবহারকারী, আপনার কোন এক আইফোন-মালিকা প্রিয়, বন্ধু বা সহকর্মী আপনাকে একটি ফেসটাইম লিঙ্ক পাঠালে আপনি কি করবেন?

চিন্তার কিছু নেই। লিঙ্কটিতে আলতো করে চাপুন। এটি আপনাকে আপনার ফোনের ডিফল্ট ব্রাউজারে নিয়ে যাবে, যেখানে আপনাকে বলা হবে কথোপকথনেযোগ দিতে আপনার নাম লিখুন। আপনার নামটি লিখে Continue-তে চাপুন।

লিংকটির মাধ্যমেই আপনি FaceTime call-এ  যোগদান করবেন! আপনি ইচ্ছা করলে অডিও মিউট, ভিডিও অফ, রিয়ার এবং সেলফি ক্যামেরা পছন্দ বা কল বাতিল করার অপশন দেখতে পাবেন। আপনি  আইফোন বা আইপ্যাডে মালিকের মতো একই অপশন গুলো দেখতে পাবেন না, তবে শেষ-মেষ FaceTime call করতে পেরেছেন সেটাই কম কি!

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.