প্রযুক্তি

Type Here to Get Search Results !

অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা মনিটরিং

 

HSC 2022 assignment monitoring

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রদত্ত অ্যাসাইনমেন্ট গ্রিড অনুসরণ করে ১৪/০৬/২০২১ তারিখ থেকে প্রাপ্ত উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা মনিটরিং প্রসঙ্গে বিজ্ঞপ্তি জারি করেছে শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েভ সাইটে। যার স্বারক নং-৩৭.০২.০০০০.১০৫.০৬.০০১.২১.৩৯০, তারিখ ১৩/০৬/২০২১ খ্রি:

bds

বিজ্ঞপ্তিটি ই-ভিশন বিডি’র পাঠকদের জন্য নিচে তুলে দেওয়া হল।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে জানানো যাচ্ছে যে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক গত ১৩/০৬/২০২১ তারিখের স্মারক নং ৩৭.০২.০০০০.১০৫.০৬.০০১.২১.৩৯০ মোতাবেক উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠাসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা' শিরোনামে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

কোভিড-১৯ অতিমারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যসূচি অনুযায়ী শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ এবং তাদের শিক্ষা কার্যক্রম মূল্যায়ন করতে না পারায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা যাতে শিখনফল নির্ভর শিক্ষা লাভ করতে পারে সে লক্ষ্যে শ্রেণি উপযোগী এ্যাসাইনমেন্টের মাধ্যমে তাদেরকে মূল্যায়নের ব্যবস্থা করা হয়েছে।

bds

বর্ণিত নির্দেশনা পত্রের আলোকে মাঠ পর্যায়ে শিক্ষার্থীদের এসাইনমেন্ট এর কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হচ্ছে কি না তা এতদসঙ্গে সংযুক্ত ছক অনুযায়ী সরেজমিন মনিটরিং করা প্রয়োজন।

সে লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন আঞ্চলিক পরিচালকগণ তীদের নিজ নিজ অঞ্চলের উচ্চ মাধ্যমিক কলেজসমূহ হতে ১৪/০৬/২০২১ তারিখ হতে ৩১/০৭/২০২১ তারিখ পর্যন্ত প্রথম চার (০৪) সপ্তাহের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের মোট সংখ্যা। সারসংক্ষেপ আকারে সংযুক্ত ছক মোতাবেক প্রস্তুত করে আগামী ০৫/০৮/২০২১ তারিখের মধ্যে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইং এর ই মেইল- assignment.mew@gmail.com এ প্রেরণ নিশ্চিত করবেন।

অনুরুপভাবে ১/০৮/২০২১ তারিখ হতে ৩১/০৮/২০২১ তারিখ পর্যন্ত দ্বিতীয় চার (০৪) সপ্তাহের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের মোট সংখ্যা সারসংক্ষেপ আকারে সংযুক্ত ছক মোতাবেক প্রস্তুত করে আগামী ০৫/০৯/২০২১ তারিখের মধ্যে একই ই-মেইল এ প্রেরণ নিশ্চিত করবেন।

bds

উল্লেখ্য যে, কোভিড-১৯ অতিমারির কারণে লকডাউন চলাকালীন আঞ্চলিক পরিচালকগণ স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠান প্রধানদের সাথে আলোচনা সাপেক্ষে শিক্ষার্থীদের নিকট থেকে ক্ষেত্র বিশেষে অ্যাসাইনমেন্ট জমার তারিখ পুনঃনির্ধারণ করতে পারবেন।

যে সকল শিক্ষার্থী লকডাউনের কারণে যথাসময়ে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবে না তাদেরকে পরবর্তী সুবিধাজনক সময়ে প্রতিষ্ঠান প্রধানগণ অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমার সুযোগ প্রদান করবেন।

কোভিড-১৯ অতিমারির কারণে স্বাস্থ্যবিধিকে কোনক্রমেই উপেক্ষা করা যাবেনা। এমতাবস্থায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন আঞ্চলিক পরিচালকগণকে মাউশি অধিদপ্তরের ওয়েবসাইটে বর্ণিত নির্দেশনা মোতাবেক তাঁদের নিজ নিজ অঞ্চলের উচ্চ মাধ্যমিক কলেজসমূহের উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জনা পূনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনার প্রতিবেদন সংযুক্ত ছক মোতাবেক সারসংক্ষেপ বর্ণিত ই-মেইলে নির্ধারিত সময়ের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরী।

bds

বিজ্ঞপ্তির শেষে শিক্ষার্থীদের এ্যাসাইনমেন্ট মূল্যায়ন সংক্রান্ত তথ্য ছক (সার-সংক্ষেপ) সংযুক্ত করা হয়েছে। বিজ্ঞপ্তিটিতে স্বাক্ষর করেন, প্রফেসর মো: আমির হোসেন।




Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.