প্রযুক্তি

Type Here to Get Search Results !

Facebook স্মার্টওয়াচ আনতে যাচ্ছে ২০২২ সালে

 

Facebook Smartwatch

Meta, পূর্বে Facebook নামে পরিচিত কোম্পানিটি এই বছরের শুরু থেকেই অ্যাপল ওয়াচের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ডিজাইন করা একটি স্মার্ট ঘড়ি তৈরীর কাজ করছে। গোপনে Bloomberg ডিভাইসটির কিছু ছবি পেয়েছে।

স্মার্ট ঘড়িটির ডিজাইন মোটামোটি অ্যাপল ওয়াচ এর মতই। তবে এটি আরও বাঁকা প্রান্ত বিশিষ্ট্য চওড়া এবং গোলাকার। ডিসপ্লের নীচে একটি ক্যামেরা রয়েছে এবং ডান পাশে একটি কন্ট্রোল বোতাম রয়েছে।

ব্লুমবার্গের মতে, ঘড়িটিতে একটি পৃথকযোগ্য কব্জির বেল্ট (স্ট্রেপ) এবং কেসের শীর্ষে একটি বোতাম রয়েছে। Bloomberg কিছু গুজব প্রকাশ করেছে যেখানে বলা হয়েছে যে ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে শেয়ার করার জন্য ছবি এবং ভিডিও তোলার জন্য ঘড়িটিতে দুটি বিল্ট-ইন ক্যামেরা সহ একটি বিচ্ছিন্ন ডিসপ্লে থাকবে।

Facebook Smartwatch


ভিডিও কলের জন্য ডিসপ্লের সামনের দিকের একটি ক্যামেরা ব্যবহার করা হবে, যখন স্টেইনলেস স্টিলের ফ্রেম থেকে ঘড়িটি বিচ্ছিন্ন করা হবে এর পিছনের দিকে আরেকটি সেকেন্ডারি ক্যামেরা উন্মোক্ত হবে যা ছবি তোলার জন্য ব্যবহার করা হবে।

ডিভাইসটিতে সেলুলার সংযোগ অফার করবে যাতে ঘড়িটি ব্যবহার করতে স্মার্টফোনের প্রয়োজন না পড়ে। পরিধানকারীরা মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপের মতো পরিষেবাগুলির সাথে বার্তা পাঠাতে সক্ষম হবে৷ এতে হার্ট রেট মনিটরের মতো অন্তর্নির্মিত স্বাস্থ্য ট্র্যাকিং বৈশিষ্ট্যও রয়েছে বলে আশা করা হচ্ছে।

Meta অধিনে ফেইজুবকের সকল সামাজিক নেটওয়ার্কিং পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। তারা ইতিমধ্যেই Oculus ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট এবং ফেসবুক পোর্টাল ভিডিও কলিং ডিভাইস বিক্রি করে। তবে স্মার্ট ঘড়িটি তাদের প্রথম পরিধানযোগ্য ডিভাইস হবে।

Meta 2022 সালের প্রথম দিকে ঘড়িটি চালু করার পরিকল্পনা করছে, তবে এখনও অবধি কখন লঞ্চ করা হবে এর কোন দৃঢ় টাইমলাইন পাওয়া যায়নি। তবে পরিকল্পনাগুলো বাস্তবে নাও হতে পারে। ডিভাইসটি 2022 সালে আত্মপ্রকাশ করলে, এটি আসন্ন Apple Watch Series 8-এর সাথে তোমুল প্রতিযোগিতা করবে বলে ধারনা করছে টেক বোদ্ধারা।

ডিভাইসটির দাম মোটামুটি $400 হতে পারে বলে জানিয়েছে ফেইজবুকের কিছু কর্মচারী। তবে এই মূল্য পরিবর্তন হতে পারে। এটি অসম্ভবও নয় যে, ফেসবুক ঘড়িটিকে সম্পূর্ণরূপে বাজারে আসা থেকে বাতিলও করতে পারে, কারণ ডিভাইসটি এখনও ব্যাপক উত্পাদনে প্রবেশ করতে পারেনি, এমনকি একটি অফিসিয়াল নামও দেওয়া হয়নি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.