প্রযুক্তি

Type Here to Get Search Results !

এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু - Registration Card Distribution is started

এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু - Admit Card Distribution is started

এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু

চলতি বছরের (২০২২ সালের) এইচএসসি পরীক্ষার্থীদের অর্থাৎ ২০২০-২১ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড আগামীকাল মঙ্গলবার (১৭ মে) থেকে বিতরণ শুরু করছে ঢাকা বোর্ড। আগামী ৩১ মে পর্যন্ত রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা বোর্ড।

জানা গেছে, ১৭ মে থেকে ১৯ মে পর্যন্ত ঢাকা জেলা, গাজীপুর, মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জের; ২২ মে থেকে ২৪ মে টাঙ্গাইল, নরসিংদী, কিশোরগঞ্জের; ২৫ মে থেকে ২৮ মে ঢাকা মহানগর ও নারায়ণগঞ্জ জেলার এবং ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। বোর্ডের কলেজ শাখা থেকে এসব পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।

রেজিস্ট্রেশনকার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে বোর্ড বরাবর আবেদন করতে বলা হয়েছে। আবেদন পত্রসহ বোর্ডের কলেজ শাখা থেকে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে। এছাড়া রেজিস্ট্রেশন কার্ডে কোনো ভুল থাকলে তা সংশোধনে ৮ জুনের মধ্যে বোর্ডে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ে রেজিস্ট্রেশন কার্ড সংশোধন করা না হলে এর দায় প্রতিষ্ঠান প্রধানদের বহন করতে হবে।   

নির্ধারিত জেলার প্রতিষ্ঠান প্রধানদের নির্ধারিত দিনে বোর্ডে এসে রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করতে বলেছে ঢাকা বোর্ড। যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক আছে তাদের মূল রেজিস্ট্রেশন কার্ড গ্রহণের আবেদন পত্রে গভর্নিং বডির সভাপতির স্বাক্ষর ও সিলসহ প্রত্যয়ন থাকতে হবে বলেও বোর্ড জানিয়েছে।

খেলার খবর এখানে-

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.